এক ফরাসী, এক ইতালীয় আর এক বাঙালি ট্রেনে বসে


এক ফরাসী, এক ইতালীয় আর এক বাঙালি ট্রেনে বসে নিজেদের বিবাহিত জীবন নিয়ে গল্প করছে।
ফরাসী বলছে, 'গত রাতে আমার বউকে চারবার আদর সোহাগ করেছি। সকালে সে আমাকে চমৎকার নাস্তা বানিয়ে খাইয়েছে, আর বলেছে, আমার মতো পুরুষ সে আগে কখনো দেখেনি।'
ইতালীয় বলছে, 'গত রাতে আমার বউকে ছয়বার আদর সোহাগ করেছি। সকালে সে আমাকে চমৎকার নাস্তা বানিয়ে খাইয়েছে, আর বলেছে, আমার মতো পুরুষ সে আগে কখনো দেখেনি।'
বাঙালি চুপ করে আছে দেখে ফরাসী তাকে প্রশ্ন করলো, 'তা তুমি গত রাতে তোমার বউকে ক'বার আদর সোহাগ করেছো?
বাঙালি বললো, 'একবার।'
ইতালীয় মুচকি হেসে বললো, 'তোমার বউ সকালে তোমাকে কী বললো?'
'ওগো, থামো, আর না ...।'
প্রেমিকা ও স্ত্রীর মধ্যে পার্থক্য কী?
এক পড়ন্ত বিকেলে দুই বন্ধু রাস্তার পাশে বসে গল্প করছে-
১ম বন্ধু: প্রথম দিকে রুপা আমার প্রেমিকা ছিল। তখন আমি বলতাম আর ও বিভোর হয়ে শুনত।
২য় বন্ধু: এরপর।
১ম বন্ধু: আমাদের এনগেজমেন্ট হলো। তখন থেকে তার বলা শুরু আর আমি হয়ে যাই শ্রোতা।
২য় বন্ধু: এখন?
১ম বন্ধু: সে আমার স্ত্রী। এখন আমাদের দু’জনের মুখই খোলা, শোনে পুরো মহল্লাবাসী।
****
নারীদের বেশি বলা দুটি বাক্য
জনৈক সেলসম্যানের দৃষ্টিতে জামা-কাপড় কিনতে যাওয়া নারীদের সবচেয়ে বেশি আওড়ানো দুটি বাক্য-
১. একই রঙের অন্য ডিজাইন দেখান...
২. একই ডিজাইনে অন্য রঙের দেখান...
****
সিগারেট খাওয়ার অফার
চেইন স্মোকার মতিনের ব্যাংক ক্যাশিয়ার পদে চাকরি হয়ে গেল। যোগদানের দিন ব্যাংক ম্যানেজার নবাগত ক্যাশিয়ারকে পেশাগত নানা টিপস দিতে গিয়ে প্রশ্ন করলেন-
ম্যানেজার: বান্ডিল আর প্যাকেটের পার্থক্য বোঝেন তো?
মতিন: জ্বি স্যার! প্যাকেট হয় সিগারেটের আর বান্ডিল হয় বিড়ির!
ম্যানেজার: আর এটাকে বলে ম্যাচ বাক্স! ঠিক?
মতিন: স্যার! আমি আসলে বুঝতে পারছি না আপনি কী বোঝাতে চাইছেন! আপনি কি আমাকে সিগারেট খাওয়ার অফার দিচ্ছেন..