বাবার কথায় ছাদ থেকে লাফ দিলো ছেলে


বাবার কথায় ছাদ থেকে লাফ দিলো ছেলে
বাবা ব্যবসার দায়িত্ব দিচ্ছেন ছেলেকে। তাকে নিয়ে ছাদে গেলেন। তারপর বললেন-
বাবা: ছাদের একদম ধারে গিয়ে দাঁড়াবে এবং আমি যখন বলব লাফ দাও, তখন লাফ দেবে।
ছেলে: সে কী বাবা, তিন তলা থেকে লাফ দেব? আমি মারা যাব যে!
বাবা: শোন, ব্যবসায় উন্নতি করতে চাও তো, আমার ওপর বিশ্বাস আছে?
ছেলে: হ্যাঁ।
বাবা: তাহলে লাফ দাও।
ছেলে লাফ দিলো এবং যথারীতি মাটিতে পড়ে দুই পা ও এক হাত ভেঙে মুমূর্ষু অবস্থায় পড়ে রইল। বাবা দ্রুত সিঁড়ি ভেঙে ছেলের কাছে ছুটে গেলেন এবং বললেন, ‘ব্যবসায় এটাই তোমার প্রথম শিক্ষা-কাউকে বিশ্বাস করবে না!’
বিয়ে করে ছুটি নষ্ট করব না
কর্মচারী: স্যার, পাঁচ দিনের ছুটি চাই।
বস: কেন? মাত্রই তো তুমি ১০ দিন ছুটি কাটিয়ে ফিরলে।
কর্মচারী: স্যার আমার বিয়ে।
বস: বিয়ে করবে ভালো কথা। তো এতদিন ছুটি কাটালে, তখন বিয়ে করনি কেন?
কর্মচারী: মাথা খারাপ? বিয়ে করে আমার সুন্দর ছুটির দিনগুলো নষ্ট করব নাকি?
****
ছিনতাইকারির মাধ্যমে ধার শোধ
দুই বন্ধু একটা নিরিবিলি পার্কে বসে গল্প করছে। ১ম বন্ধু ২য় বন্ধুর কাছে ১ হাজার টাকা পায় কিন্তু এখনো শোধ করে না।
১ম বন্ধু: কিরে তুই টাকা দেস না কেন?
২য় বন্ধু: দোস্ত দিমু, হাতে টাকা নাই।
একটু পরেই ৫-৬ জন ছিনতাইকারি এলো এবং পেটে ছুরি ধরে বলল, ‘যা আছে সব দে!’ ২য় বন্ধু ১ হাজার টাকা বের করে ১ম বন্ধুর হাতে দিয়ে বলল, ‘এই নে তোর টাকা! তোর সাথে আমার লেনদেন শেষ।’