কথা বলবে না ||| কি জন্যে ডেকেছো

bangla love story

- কথা বলবে না...?? কি জন্যে ডেকেছো??
- নাহ থাক... বলবো না। ইচ্ছে নেই।
- সমস্যাটা কি...?? আমি দেড় ঘন্টা জ্যামে বসে, ৫০ টাকা রিকশা ভাড়া দিয়ে এসেছি। বললে বলো... না বললে যাচ্ছি।
দীপা উঠে'ই যাচ্ছিলো.... তুহিন ওকে প্রায় টেনে ধরে বসালো। শেষ দশ মিনিট ধরে তুহিন কথাটা বলার চেষ্টা করছে। কথাটা মনে মনে মোটামুটি দাঁড়ও করানো গেছে। তবে উপসংহারটা ঠিক করতে পারছে না।
- আমার পরীক্ষা খুব খারাপ হয়েছে দীপা। bangla love sms
- এই তোমার ইম্পর্টেন্ট কথা...??
- হুমম।
- কতো খারাপ...??
- খুব বেশি খারাপ।
- ফেল করবে...??
- না.... এ প্লাসটা আসবে না। বুয়েটে পড়া হবে না আমার।
- তো...??
- তোমার পরীক্ষা কেমন হয়েছে...??
- ভালোই... এইটি ফাইভ আপ তো থাকার কথা।
তুহিন হিসাব মিলিয়ে উঠার আগেই উপসংহার টানার সময় এসে গেলো.... কোথাও গরমিল হচ্ছে। সে ধরতে পারছে না।
- দীপা... তুমি বাসায় যাও। একটা হট-ঠান্ডা শাওয়ার নাও। এরপর কফি খেয়ে আমাকে ভুলে যাও। Bangla sms
- তোমাকে ভুলে যাবো...??
- হুমম... ভুলে যাবে। মাসখানেক পরেই তুমি সাদা এপ্রোণ পরে মেডিক্যালে যাবে... আর আমি ধুঁকতে ধুঁকতে সরকারী বা বেসরকারী ভার্সিটির সীট পূরণের চেষ্টা করবো। এর চেয়ে ভালো ভুলে যাও।
- আমি ডাক্তার হওয়াটা'ই কি সমস্যা...??
- অবশ্যই না... সমস্যা আমি ইঞ্জিনিয়ার না হওয়াটা। বুয়েটে পড়তে না পারলে তোমার ফ্যামিলীর সামনে দাঁড়িয়ে তোমার হাতে হাত রাখার সাহস হবে না কখনো।
- কথা শেষ...??
- শেষ বলা যায়।
- চলো... হাঁটি... বসতে ইচ্ছা করছে না।
চকবাজার ফেলে মেডিক্যাল রোডের দিকে হাঁটা শুরু করলে রাস্তায় একও ধরণের প্রশান্তি চলে আসে.... কেনো যেন মনে হয় এই রাস্তায় কোন ব্যস্ততা নেই। দীপা নীচের দিকে তাকিয়ে হাঁটছে।
- তুহিন শোনো, যেদিন তোমাকে ভালোবাসি বলেছিলাম... সেদিন কি জিজ্ঞেস করেছিলাম, তুমি ফিজিক্স কেমন পারো...? অথবা ফিজিক্সে এ প্লাস পেতে হবে... এই ধরণের কোন শর্ত কি ছিলো...??
- না। bangla love poem
- তাহলে...??
- তুমি ব্যাপারটাকে প্র্যাকটিক্যালী ভাবছো না।
-খুব প্র্যাকটিক্যালী ভাবতে চাও...??
- উচিত।
- তাহলে শোনো... লেখালিখিটা চালিয়ে যাও। আমার জন্যে ইঞ্জিনিয়ার হতে হবে না। একটা ফিজিক্স পরীক্ষা আমাদের ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারার মতো ঠুনকো আমাদের ভালোবাসা না। নিজের স্বপ্নটা নষ্ট করবে না প্লিজ... তোমার হাত ধরেছি, শেষ পর্যন্ত তোমার ঘাড় থেকে নামছি না। বলেছিলে, একদিন ফিল্মমেকার হবেই... সেটা হও। আমার জন্যে হও। যেভাবেই হোক হও... তুমি যে কাজটা করে মজা পাবে, আমি চাই তুমি সেটা'ই করো। আমি ডাক্তার হলেও আমাদের জন্যেই হবো। হতে না পারলে ছোট-খাটো কিছু একটা করে চলে যাবে দু'জনের। যেখানে পরীক্ষার হলে হাজার শিক্ষার্থীর স্বপ্নকে কবর দেয়া হয়... সেখানে ভালোবাসার অর্থ কেউ বুঝবে না। আজকে তোমাকে ভুলে গেলে আমার একা হয়ে যেতে হবে... একা তো স্বপ্ন দেখি নি। একা পূরণ করবো কেনো...??  bangla romantic sms
হাঁটতে হাঁটতে ওরা অনেক দূর চলে এসেছে.... না চকবাজার, না প্রবর্ত্তক। খুব চেনা জায়গাটাও খুব নতুন লাগছে তাঁদের.... তুহিন রিকশা খুঁজছে। দীপাকে রিকশায় তুলে দিতে হবে। পরের পরীক্ষাটার আগে বন্ধটা খুব'ই ছোট। কি আশ্চর্য... নিজের পরীক্ষার জন্যে আর দুশ্চিন্তা লাগছে না ওর... ক্রিকেট ব্যাটটা কি বিছানার নীচেই আছে এখনো...??