আনিকা এই আনিকা –কি করিস এখানে বসে

bangla sms

আনিকা এই আনিকা –কি করিস এখানে বসে?
কথা বলতে বলতে এগিয়ে আসে নাইরা আর হিমু। ওরা তিন জন খুব ভাল বন্ধু।সবাই ওদের রাগায় এক ডালে দুই পাখি বলে। কিন্তু ওরা থাকে ওদের মত । হিমু খুব ভাল ছাত্র আর আনিকাও। তাই প্রথম দিন থেকেই ওরা ভাল বন্ধু হয়ে যায় ।১বছর চলছে ,তবে যেন আগের থেকে বেশি একে অপরের সাথে মিশে গেছে । 
ওরা কাছে আসলে আনিকা কি যেন লুকালো । নাইরা বলে-কি লুকালি দেখি । আনিকা তাও দেখাই না ।পরে নাইরা জোর করে ওর হাত থেকে কেড়ে নিয়ে দেখে প্রেম পত্র ।  bangla love story
নাইরা বলে –তুই কবে থেকে এ সব করছিস আর আমাদের জানাস নি, আমরা এটা তর থেকে আশা করিনি ।
আনিকা-তোরা যেমন ভাবছিস এটা তেমন কিছু না ,আমি জানিনা অকে,কেমন দেখতে ,নাম কি ।আমি কলেজ আসার এক সপ্তাহ পর থেকে প্রথম ক্লাস এর পর আমার বইয়ের মাঝে একটা করে চিঠি পায় । পড়ে আমার কেন জানি খুব ভাল লাগে ।তোদের বলতে যেয়ে বলতে পারিনি ।
হিমু-কে সে জানার চেষ্টা করিস নি ?
আনিকা- হ্যাঁ ,আমি লুকিয়ে দেখার চেষ্টা করেছি কিন্তু কোনদিন দেখিনি ।
হিমু- তো আর কি বাদ দে ওই সব কোথাকার কে তার কোন ঠিক নেই ।
আনিকা –নারে আমি আস্তে আস্তে ওকে অনেক ভালবেসে ফেলেছি। ওর চিঠি না পড়লে যেন আমার দিনটা নষ্ট হয়ে যায়, কিছু ভাল লাগেনা। 
নাইরা- কি বলিস এই সব ,দেখা না শুনা না ভালবেসে ফেললি।
আনিকা-কি করব হয়ে গেল ।ও যেমন ই হোক আমি ওকে খুঁজে বের করবই। 
নাইরা-আমার তো একজনকে সন্দেহ হয়,তাই বলে হিমুর দিকে তাকাল। হিমু আর আনিকা একে অন্নের দিকে তাকাল ।হিমু গো- বেচারার মত তাকিয়ে আছে।তখন নাইরা বলে – আরে আমি হিমুর কথা বলছিনা ,ওর একটা ফুফাতো ভাই আছে না যে নাকি তোকে পছন্দ করে ।আর তোর সাথে কথা বলতে চেয়েছিল আর তুই বলিস নি ,সে হতে পারে।
হিমু- কিন্তু আমি ত কিছু জানিনা। 
নাইরা-তোকে বললে তো তুই মানবি না তাই হইত অন্য কাউকে দিয়ে এটা করায় যাতে আনিকা অর প্রেমে পরে।
আনিকা – এই হিমু দেখনা ওর সাথে কথা বলে ।সত্যি যদি ও হয় আমি ওর সাথে যত তাড়াতাড়ি সম্ভব দেখা করতে চায়,কারন আমি জানি যে ওত সুন্দর করে মনের কথা লিখতে পারে তার মন টাও অনেক সুন্দর।
হিমু- আচ্ছা আমি কথা বলে তোকে জানাব।কিছু দিন পর হিমু বল্ল-কাল ও আমাদের বাড়ি বেড়াতে আসবে ,আমি কিছু বলিনি এ ব্যাপারে যা বলার তুই বলবি। bangla love sms
আনিকা –ঠিক আছে,খুব ভাল হল আমি তোদের বাড়ি গিয়ে দেখা করে কথা বলব। জানিস ওর লেখার মাঝে ওর সরলতা আর ভালবাসা সব দেখা যায় ,যা আমাকে মুগ্ধ করে ।পরের দিন আনিকা হিমুর বাড়ি গিয়ে দেখে হিমু পরছে।আনিকাকে দেখে হাশি মুখে বলে-বস আর দুঃখিত ও আজ আসতে পারল না ,বলেছে সামনে সপ্তাহ আসবে।আনিকার হাসিটা উবে গেল ,মুখে বলল- ঠিক আছে আমি সামনে সপ্তাহ আসব।
হিমু-আনিকা একটা কথা বলব?
আনিকা-কি রে?
হিমু- ওকে তো তুই ঠিক মত দেখিস নি ,জানিস না। ও যদি তোর মনের মত না হয়।
আনিকা-যে চিঠিতে ওত সুন্দর করে মনের কথা লিখতে পারে আর তার মনে আমার জন্য অনেক ভালবাসা আছে আর আমার মনে তার জন্য ।আমার জন্য এটাই অনেক ।
হিমু- তুই তাকে এত ভালবাসিস?
আনিকা- হ্যাঁ ।
পরের সপ্তাহ আনিকা হিমুর বাড়ি এসে দেখে দরজায় তালা দেয়া।কি করবে ভাবছে এমন সময় নাইরার কথা মনে পড়ল । ভাবল অর সাথে দেখা করে দেখি ও কিছু জানে কিনা ।নাইরার বাড়ির ভিতর যেতে গিয়ে দেখে নাইরা বের হচ্ছে । আনিকাকে দেখে থেমে গেল তারপর কেঁদে উঠল । আনিকা তাড়াতাড়ি ওর কাছে গিয়ে বলল -কি হয়েছে কাঁদছিস কেন?
নাইরা-হিমুর এক্সিডেন্ট হয়েছে,খুব খারাপ অবস্থা।
আনিকা- কি বলছিস , কি করে , কখন হল ।
নাইরা-সকালে ও ফুল কিনে আসছিল তখন।
আনিকা- আজ তো বিশেষ কোন দিন না তো ও ফুল কি করবে?
নাইরা-ও তোকে আজ প্রপোজ করতে চেয়েছিল।
আনিকা- মানে কি এই সব এর? bangla love poem
নাইরা- আরে হিমু তোকে কলেজের প্রথম দিন দেখে ভালবেসে ফেলে আর তোকে জানানোর জন্য চিঠি দেয় । কিন্তু তুই যখন চিঠি পড়ে তখন আর তোকে কিছু বলেনি । কারন ও ভেবেছে ওর কথা জানলে হয়তো তুই কষ্ট পাবি আর তোর হাসিটা থাকবে না,তাই প্রতিদিন চিঠি দিত আর দূরে দাড়িয়ে প্রান ভরে তোকে দেখত। ও তোকে অনেক বেশি ভালবাসে, ও ভেবেছিল কোনদিন তোকে জানাবে না কিন্তু তুই যখন বললি –তুইও তাকে ভালবাসিস তখন তোকে জানানোর সিদ্ধান্ত নিল । কিন্তু ও তোকে দেখলে সাহস করে কিছু বলতে পারেনি সেদিন । তাই আজ বলবেই ভেবেছিল ।
আনিকা-তুই জানিস কবে থেকে?
নাইরা-মাস ছয়েক আগে আমি একদিন ওকে চিঠি রাখতে দেখে ফেলি । পরে ও আমাকে সব বলে আর ওয়াদা নেয় আমি যেন তোকে কিছু না বলি। আনিকা কেমন যেন হয়ে যায় নাইরা ওকে ধাক্কা দেয়।আনিকা বলে-তাড়াতাড়ি হাসপাতাল চল ।
ওরা হাসপাতাল গিয়ে শুনল অপারেশন হয়ে গেছে ,হুস হলে বোঝা যাবে কেমন আছে,তবে আমরা আশা করছি সব ঠিক আছে।আনিকা খুব টেনশন করছে আর নাইরা ওকে বোঝাচ্ছে –কিছু হবেনা সন ঠিক হয়ে যাবে।এক ঘণ্টা পর ডাক্তার জানাল –রোগীর হুস এসেছে তবে সে বার বার আনিকা বলছে ।আপনাদের মাঝে আনিকা কে? সে গেলে ভাল হয়।
আনিকার ব্যাপারে নাইরা হিমুর মা –বাবাকে আগেই বলেছিল তাই তারা যেতে বললেন আনিকাকে।আনিকা দরজা খুলে দেখল হিমু চোখ বুজে শুয়ে আছে,আর ওর মাথায়, হাত, পায়ে ব্যান্ডেজ বাধা।আনিকার চোখে পানি এসে গিয়েছিল, তাড়াতাড়ি চোখ মুছে হিমুর কাছে এগিয়ে গেল। 
হিমুর হাতের উপর আস্তে করে হাত রাখল,হিমু চমকে উঠে চোখ খুলে আনিকাকে দেখে হাসার চেষ্টা করে বল্ল-তুই এখানে কি করে,কখন এলি,কে বলল? bangla romantic sms
আনিকা-আস্তে ,ওরে বাবা এত প্রশ্ন একসাথে ।
হিমু-sorry
আনিকা-কেন?
হিমু-আজও আসলো না আর তোর সাথে দেখা হল না ।তোর খুব খারাপ লাগছে নারে?
আনিকা- হ্যাঁ আমি আজ ভেবেছিলাম তাকে প্রপোজ করব।
হিমু- আজ আর হল না অন্য দিন করিস।
আনিকা-না আমি আজই করব । আমি জানি আমি তাকে যেমন ভালবাসি সেও আমাকে খুব ভালবাসে। তাই আমি যখন বলেছি দেখা করব,তাই সে দেখা করবেই।হিমু কি বলবে ভেবে পেল না।তারপর কিছুক্ষণ চুপ থেকে কি বলতে গেল কিন্তু আনিকা ওকে ইশারায় চুপ করতে বলল। তারপর আনিকা কিছুক্ষণ মাথা নিচু করে থেকে হিমুর চোখে চোখ রেখে হাতটা ধরে বলল-আমি সত্যি তোকে অনেক ভালবাসি আর তুই আমাকে এত ভালবাসিস আগে বলিস নি কেন?নাইরা না বললে ত জানতেই পারতাম না।
হিমু- কি করে বলব ,তোর বন্ধুত্ব আমার কাছে অনেক দামীরে ওটা হারাতে চাইনি।কিন্তু আজ বলবো-আমি তোমাকে অনেক অনেক ভালবাসি আনিকা।
আনিকা- এটা কি হল?
হিমু একটু ভয় পেয়ে বলল- কোনটা?  bangla sad sms
আনিকা-তুই আমাকে তুমি করে কেন বললে? আর বলবে না কোনদিন। কারণ তুই ডাকটা আমাদের বন্ধুত্তের আর সব সম্পর্কের আগে আমি আমাদের বন্ধুত্ব টা রাখতে চাই।
হিমু- ঠিক আছে