যেই ভাবা শেষ দেখি ছোট বোন চা নিয়ে হাজির

morning tea
সকালে ঘুম থেকে জেগে ভাবছি এখন যদি গরম গরম চা পেতাম খুব ভাল হতো । যেই ভাবা শেষ দেখি ছোট বোন চা নিয়ে হাজির । 
-চা শেষ করে ভাবছি আজ কিছু কেনা কাটা করতে হবে । কিন্তু আব্বুকে বললে কত প্রশ্ন আর আম্মুর বকাবকি । bangla sms
রুম থেকে বের হয়ে খাবার টেবিলে আসতেই আব্বু বলল -সামনে সপ্তাহ বিয়ে বাড়ি যেতে হবে তাই নিজের আর সবার জন্য কেনাকাটা করে এসো ।আর আম্মু বলল -তোর কি কি লাগবে বললে সব নিয়ে নিও ।পরে বলনা এটা নেয়া হয় নি ওটা নেয়া হইনি ।
-কেনাকাটা শেষ করে ভাবছি বাসায় যেয়ে যদি পোলাও গোশত হত তাহলে খুব ভাল লাগতো । কিন্তু আসার সময় তো সবজি কাটতে দেখে এলাম । বাসায় ঢোকার সময় পোলাও এর গন্ধ পেলাম । ছোট বোন বলল - গ্রাম থেকে চাচ্চু আর আপু এসেছে. হাত মুখ ধুয়ে আসো আব্বু খেতে ডাকছে ।
-বিকেলে ভাবছি কয়দিন কোথা থেকে ঘুরে আসলে অনেক ভাল লাগতো । কিন্তু আম্মু আমাকে একা কোথাও যেতে দেয়না ।সন্ধ্যায় আম্মু বলল- তোমার ফুফু ফোন করেছিল বলল- বিয়েতে আমাদের আগে থেকে যেতে কিন্তু আমরা এত তাড়াতাড়ি যেতে পারছিনা তাই তুমি যাও কাল সকালে। আমি তো বেহুঁশ হতে হতে বাঁচি ।এসব কি হচ্ছে ? bangla love poem
আমার মনে হল কে যেন আমার কান ধরে টানছে । চোখ মেলে দেখি আম্মু আমার কান ধরে টানছে আর বলছে এত ঘুম কেউ ঘুমায় ,এখন জলদি ওঠো অনেক কাজ আছে । 
আমার তো মাথায় হাত । এতক্ষণ সপ্ন দেখছিলাম ,ভাবলাম এত সুন্দর শুধু স্বপ্নয় হয় । বাস্তবটা অনেক কঠিন ।এটা আমি মনে করি ।।